আওয়ামী লীগের এমপি প্রার্থী হলেন কক্সবাজারের সাবেক ডিসি সাজ্জাদুল হাসান

ডেস্ক রিপোর্ট •

কক্সবাজারের সাবেক ডিসি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান নেত্রকোণা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ।

আগামী ৪ সেপ্টেম্বরের এই উপনির্বাচনে নৌকা প্রতীকে লড়বেন তিনি।

শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে সাজ্জাদুল হাসানের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

শুক্রবার রাতে মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে বের হয়ে এ কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আজকে আমাদের দলের মনোনয়ন বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে।”

রাজনীতিবিদকে না দিয়ে একজন আমলাকে কেন মনোনয়ন দেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। এখানে যে কেউ মনোনয়ন পেতে পারে। কে ব্যবসায়ী, কে আমলা সেটা বিবেচ্য নয়।

এর আগে নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে সাজ্জাদুল হাসানসহ মোট নয়জন প্রার্থী দলের দলের মনোনয়ন চেয়েছিলেন।

রেবেকা মমিনের মৃত্যুতে শূণ্য হওয়া নেত্রকোণা-৪ আসনে আগামী ৪ সেপ্টেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এই আসনের উপনির্বাচনের জন্য ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা।

মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই,আর মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত।

২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ হবে এই উপনির্বাচনে।

উল্লেখ্য সাজ্জাদুল হাসান ২০০৭ সালের ১৩ মে থেকে ২০০৮ সালের ২৮ আগস্ট পর্যন্ত কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

সাজ্জাদুল হাসানের জন্ম নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলায়। তার পিতা ডা: আখলাকুল হোসাইন আহমেদ, পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য ছিলেন।

২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ করা হয়।

২০১৮ সালের ২৬ জানুয়ারি হাসানকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ থেকে পরে ২০১৯ সালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিবের দায়িত্ব পালন করেন তিনি।

অবসর গ্রহণের পর তিনি বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিযুক্ত হন।